Chairman

পরিবর্তনশীল বিশ্বে বিশ্বায়নের পেক্ষাপটে উদ্ভুত চাহিদা মেটাতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি সম্পন্ন যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা। কেননা শিক্ষাই জাতীয় উন্নয়নের প্রধান নিয়ামক শক্তি। আজকের তরুণ প্রজন্মটি শুধু আগামী দিনের নাগরিক ও জাতীয় সম্মদই নয় বরং বিশ্ব সম্মদ। এদের মাধ্যমে দেশ ও জাতিকে উন্নত ও সমৃদ্ধ করতে হলে এবং জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগীতায় নিজের যোগ্যতা প্রমাণ করতে হলে প্রয়োজন উন্নত, অত্যাধুনিক, বাস্তবসম্মত কর্মমূখী আন্তর্জঅতিক মানের শিক্ষায় শিক্ষিত করে তোলা। একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এই মহান লক্ষ্যকে সামনে রেখেই মহানগরীর অতি নিকটে নগরের নানাবিধ সুযোগ সুবিধা সমৃদ্ধ, যানজট বিহীন, দূষনমুক্ত, নৈরাজ্য ও রাজনীতিমুক্ত মনোরম পরিবেশে ১৯৮৯ সালে শুরু হয় “উত্তরা আনোয়ারা মডেল ইউনিভার্সিটি কলেজ” এর শুভ সূচনা। কলেজটি উত্তরা থানার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান। এখানকার সুযোগ্য শিক্ষক মন্ডলী সর্বক্ষণ ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার ব্যপারে নিবেদিত প্রাণ, বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রি (পাস) ও অনার্স কোর্স চালু রয়েছে এবং অচিরেই মাষ্টার্স কোর্স চালু হতে যাচ্ছে।

সমাগ্রিকভাবে এ প্রতিষ্ঠানের উৎকর্ষতার সাথে ছাত্র-ছাত্রীর সংখ্যাও ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে এবং সেই সাথে নবাগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মনে জাগছে উত্তরা আনোয়ারা মডেল ইউনিভার্সিটি কলেজ সম্পর্কে নানান জিজ্ঞাসা। ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য সরবরাহের উদ্দেশ্যে প্রকাশিত এই পুস্তিকা ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের সহায়ক হবে বলে আমার বিশ্বাস।

কলেজটির উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহ তায়ালার অশেষ রহমত এবং অত্র অঞ্চলের জনগণের ঐকান্তিক সহযোগীতা কামনা করছি।

মোঃ মজিবুর রহমান
প্রতিষ্ঠাতা অধ্যক্ষ
উত্তরা আনোয়ারা মডেল ইউনিভার্সিটি কলেজ
দক্ষিণখান, উত্তরা, ঢাকা-১২৩০।

উত্তরা আনোয়ারা মডেল ইউনিভার্সিটি কলেজ

( UTTARA ANWARA MODEL UNIVERSITY COLLEGE, DHAKA)